এসএসসি ও সমমান পরীক্ষার রেজাল্ট: 31 মে





মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার রেজাল্ট: 31 মে।


মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এবং সমমানের পরীক্ষার ফলাফল 2020 আগামী 31 মে প্রকাশিত হবে বলে শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়।
শিক্ষা মন্ত্রণালয়-সম্পর্কিত অফিসার মোঃ আবুল খায়ের বলেন 31 মে 2020 সকাল 10 ঘটিকায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ফলাফল ঘোষণা করবেন।

বাংলাদেশে প্রথমবারের মতো এসএসসি এবং সমমানের পরীক্ষার ফলাফল পরীক্ষার্থী এবং তাদের অভিভাবকগণ মোবাইলের এসএমএস এর মাধ্যমে পেতে যাচ্ছেন।

 শিক্ষা বোর্ড পরীক্ষার্থীদের এসএমএসের মাধ্যমে আগে থেকে/প্রি-রেজিস্ট্রেশন শুরু করেছেন। এই প্রি-রেজিস্ট্রেশন পরীক্ষার ফলাফল প্রকাশের পূর্বে 24 ঘন্টা চলবে।

ঢাকা শিক্ষা বোর্ডের সিনিয়র সিস্টেম এনালাইসিস জনাব মঞ্জুরুল কবির বলেন-
"প্রি-রেজিস্ট্রেশনকৃত প্রার্থীদের কাছে মোবাইল এসএমএস এর মাধ্যমে ফলাফল পৌঁছে দেওয়া হবে।"

আগে থেকে/প্রি-রেজিস্ট্রেশন করতে ইংরেজিতে টাইপ করুন,
SSC/Dhakil<>BOARD(প্রথম তিন অক্ষর)<>ROLL<>YEAR এবং পাঠিয়ে দিন 16222 নাম্বারে।


এছাড়াও শিক্ষা বোর্ডের ওয়েবসাইট http://www.educationboardresults.gov.bd/  ফলাফল পাওয়া যাবে।

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও মাধ্যমিক শিক্ষা বোর্ড কমিটির সমন্বয়কজনাব জিয়াউল হক বলেন, -"এবছর শিক্ষার্থীরা শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ফলাফল সংগ্রহ করতে পারবেন না। ভাইরাস এর কারণে গত মাসের 17 তারিখ হতে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন এবং তা 30-এ মে পর্যন্ত বর্ধিত করা হয়। মে মাসের 7 তারিখের দিকে ফলাফল প্রকাশের জন্য শিক্ষা মন্ত্রণালয়ের থাকলেও বন্ধের কারণে তা সম্ভব হয়নি বলে জানান।"

ফেব্রুয়ারি মাসের 3 তারিখ পরীক্ষা শুরু হয় এবং ব্যবহারিক পরীক্ষা সহ শেষ হয় মার্চের ৬ তারিখে। এই বছর সারাদেশে ৩,৫১২ কেন্দ্রে মোট ২০,৪৭,৭৭৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে।





মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

পঙ্গপালের আক্রমণ এবং বাংলাদেশ

বিশ্বজুড়ে ঈদ-উল-ফিতর উদযাপনের রীতি!

করোনাপ্রতিরোধী কাপড় তৈরি করছে জাবের অ্যান্ড জোবায়ের